,

‘যারা খারাপ আছেন ভালো হয়ে যান’

নিজস্ব প্রতিবেদক: যাদের কারণে দলের বদনাম হয়েছে তারা আগামী নির্বাচনে মনোনয়ন পাবেন না বলে জানিয়ে তাদের ভালো হয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নির্দেশ দিয়েছেন। যারা খারাপ আছেন ভালো হয়ে যান, শুদ্ধ হয়ে যান।’

বুধবার দুপুরে ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে জাতির পিতা বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

দলীয় নেতাকর্মীদের সুশৃঙ্খল থাকার আহ্বান জানিয়ে কাদের বলেন, ‘আহ্বান জানাচ্ছি দলকে সুনামের ধারায় ফিরিয়ে আনতে। অপকর্ম করবেন না। আওয়ামী লীগের নামে অপকর্ম করবেন না। যারাই অপকর্ম করছে তাদের এসিআর কিন্তু নেত্রীর কাছে জমা আছে।

‘নমিনেশন চাইবেন, শেখ হাসিনার কাছে যে হিসাব আছে, যারাই অপকর্ম করে গডফাদারগিরি করে, দলের দুর্নাম কামিয়েছেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন তারা কিছুতেই পাবেন না। এটা নেত্রীর পরিষ্কার নির্দেশ। খারাপ আছেন ভালো হয়ে যান, শুদ্ধ হয়ে যান।’

কারও নাম উল্লেখ করে ইডেন ছাত্রলীগের ঘটনার দিকে ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, ‘মাঝে মাঝে কলহ করতে গিয়ে এমন এমন কথা মুখ দিয়ে বের হয় আওয়ামী লীগ করে যারা এ ধরনের কথা বলে তাদের আওয়ামী লীগ করার কোনো অধিকার নাই। সিট বাণিজ্য করা, ভর্তি বাণিজ্য করা, পলিটিক্যাল রুম টাকা নিয়ে.. এই সব যারা করে তাদের তালিকা তৈরি হচ্ছে। খবর আছে, ক্ষমা নেই।‘

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্ষদের আবদুর রহমান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আনোয়ার হোসেন, আনিসুর রহমানও এ সময় বক্তব্য দেন। অনুষ্ঠান পরিচালনা করেন ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

এই বিভাগের আরও খবর